OrdinaryITPostAd

কিভাবে বিনামূল্যে ChatGPT কোড ব্যবহার করবেন



বর্তমানে,ওপেনএআই সমস্ত অর্থপ্রদানকারী ব্যবহারকারীদের জন্য ChatGPT এ কোড ইন্টারপ্রেটার প্রকাশকরেছে।তবে এটি প্রত্যেক মাসে ২০ ডলার খরচ হবে, তাই সবার পক্ষে সম্ভব নয়।তাহলে আপনি বিনামূল্যে ChatGPT কোড ইন্টারপ্রেটার ব্যবহার করতে চাইলে এই টিউটোরিয়ারটি আপনার জন্য। একজনডেভেলপার যিনি Shoroominic নামে ChatGPT এর কোড ইন্টারপ্রেটারের একটি ওপেন সোর্স

 তৈরী করেছেন। এটি আপনার ডাটাসেট বিশ্লেষন করতে এবং ChatGPT এর মতো ডেটা ভিজ্যুয়ালাইভ করে দেয়।সেই নোটআসুন, চল যাই এবং কিভাবে বিনামূল্যে ইন্টারপেটারকোডের ব্যবহার শিখি।


সূচিপত্র

আপনি এগিয়ে যাওয়ার আগে জিনিসগুলো মনে রাখবেন।

আমরা GitHub (ভিজিট) এ বিনামূল্যে এবংওপেন সোর্স কোড ইন্টারপ্রেটার APIপ্রকল্প ব্যবহার কবছি। এটি ইন্টারপ্রেটারের মত আচরন করার জন্য CodeBoxes,OpenAI,API,Lang Chain এজেন্টএবংএকাধিক Python প্যাকেজ ব্যবহার করে।

এটি ছোট ডাটাসেটের জন্য,কোন চার্জ ছাড়াই বেশ ভাল কাজ করে।যাইহোক,আপনি যখন বড় ডাটাসেট বিশ্লেষনের জন্য নিক্ষেপ করেন,তখন বিনামূল্যে ব্রবহার কারীদের জন্য OpenAI এর হার সীমা অপাশেনটিকে বাধা দেয়।তাই আপনি যদি প্রচুর পরিমানে ডেটা ব্যবহার করার পরিকল্পনা করেন,তাহরে আপনার OpenAI একাউন্টে একটি অর্থপ্রদানের পদ্ধতিটি যোগ করতে পারেন।

আপনার যদি GPT4 API তে অ্যাক্সেস থাকে তবে প্রকল্পটি ভালোভাবে কাজ করে। যাই হোক কোডটিকে GPT3.5 টার্বো মডেলের সাথে সামঞ্জস্যপূর্ণ করতে আমি কাস্টমাইজ করেছি।
 ধাপ ১. কোডইন্টারপ্রেটার API সেট আপ করুন



১,প্রথমে আপনার কম্পিউটারে Pythoএবং Pip ইন্স্টল করতে হবে এজন্য আপনি আমাদের লিঙ্ক করা টিউটোরিয়ালটি অনুসরণ করতে পারেন। ইনস্টল করার সময় PATH Python Exe যোগ করতে ভুলবেন না।

২.একবার আপনি Piএর সাথে Python ইনস্টল টার্মিনাল খুলুন এবং কমান্ডগুলো চারান যাতে সেগুলো সঠিক ভাবে সেট আপ করা হয়েছে কিনা তাদের নম্বর সহ আেইটপুট প্রদান করবে।

৩এখন কোড ইন্টারপ্রেটার এপিআই ইনস্টর করতে নীচের কমান্ডটি চালান।

পিপ ইনস্টল “কোড ইন্টারপ্রেটার কপি সমস্ত”

৪.এরপরেেএগিয়ে যানএবংওপেন এ আই এর ওয়েবসাইট থেকে একটি এপি আই ক িপান। নতুন গোপন কী তৈরী করুন এবং ক্লিক করে কী টি অনুলিপি করুন।

ধাপ ২.বিনামূল্যে Chat GPT কোডইন্টারপেটার চালান


১.একবার এটি বিনামূল্যে করে ফেললে কোড ইন্টার প্রেটার এ পি আই চালানোর সময়

২.সাব্লাইম টেক্সট বা (নোটপ্যাড++ ডাউনলোড এর মত কোড এডিটর খুলুন।

৩.এখন,নিচের কোডটি কপি করুন এবং কোড এডিটরে পেস্ট করুন। কোডটি ইন্টারপ্রেটারেএপি আই এবং গিটহাব পৃষ্ঠা থেকে, তবে কিছু ভুর এড়াতে ।আমি কিছু পরিবর্তন করেছি।

৪.আমি লাল রঙের কোডটি হাইলাইট করেছি যেখানে কিছু পরিবর্তন প্রয়োজন।১ম,২য় লাইনে ওপেন এআই এপিআই কী পেস্ট করুন।

৫.এরপর আপনার যদি GPT-4API তে অ্যাক্সেস থাকে তাহলে ৯ নম্বর লাইনে জিপিটি ফোর মডেলটি সংঙ্গায়িত করতে পারেন।অবশেষে১৪ নম্বর লাইনে আপনার ক্যোয়ারী লিখতে পারেন।

৬.এখন ফাইলটিকে ডেস্কটপে "Chart Py" হিসাবে সেভ করুন। পিওআই শেষে এক্সটেনশন যোগ করতে ভুলবেন না।

৭.এখন এগিয়ে যান এবং টার্মিনাল খুলুন এবঙ নিচের কমান্ড গুলো চালান। প্রথম কমান্ডটি ডেক্সটপে চলেযাইএবংদ্বিতীয় পাইথন ব্যবহার করে চ্যাট পিাআই ফাইলটি চালাবেন।

৮.এটি কয়েক সেকেন্ড দিলে াাপনার কোড ইন্টার প্রেটারে এপিআই চার্ট তৈরী করব্

৯. এই ফলাফল অর্জনের জন্য এটি ব্যাকগ্রাউন্ডে বেশ কয়েকটি অ্যাক্সেস ব্যবহার যার মধ্যে ল্যাংচেইনএজেন্ট ইন্টারনেট থেকে ইয়াহু ফিন্যান্স ডেটা গ্রাফ প্লট করার জন্য ম্যাপ এবং আরও অনেক কিছু থাকে। পটভুমিতে ঘটছে আপনি সমস্ত কিছু দেখতে কোডটির নিচের লাইন যুক্ত করতে পারেন।

১০.এখন আপনি শুধু কোডের ক্যোয়ারী পরিবর্তন করতে পারেন এবং নতুন চার্ট তৈরী করতে চার্ট পিওআই ফাইলটি চালাতে পারেন না।

ধাপ ৩.কোড ইন্টারপ্রেটার এপিআই ব্যবহার করে ডাটা বিশ্লেষন করুন

১.আপনার বিনামূল্যে ডেটা বিশ্লেষন করতে স্থানীয় ডেটা ব্যবহার করতে পারবেন না । এজন্য ডেক্সটপে “বিশ্লেষন” নামে একটি ফোল্ডার তৈরী করুন।

২.এখন আপনার ডেটাসেটকে বিশ্লেষণ ফোল্ডারে নিয়ে যান। ডেটাসেটটি CSV XSL ফর্ম্যাটে হতে পারে উধারনস্বরূপ আমরা বিশ্লেষণ ফোল্ডারের ভেতরে একটি "Giobaltempenatune.CSV ফাইল ব্যবহার করতে যাচ্ছি।

৩.এরপর কোড এডিটর টি খুলুন এবং নিচের কোডটি পেস্ট করুন।

৪এখন প্রথমে আপনাকে ওপেন এআই ্ এপিআই কী পেস্ট করতে হবে।

৫. নিজের নাম দিয়ে ডেটা সেটের "GlobalHemperature.CSV পরিবর্তন করুন।যাই হোক আপনি কী চান তার উপর নির্ভর করে মডেলএবং ব্যবহারকারীর ক্যোয়ারী পরিবর্তন করতে পারেন।

৬.এটিকে আপনার ডেক্সটপে “বিশ্লেষণ ফোল্ডারে ভিতর ডেটা পিওআই হিসাবে সেভ্ করুন।

৭. টার্মিনাল চালু এবং ফাইলটি একই ভাবে চালান।

৮.এখন আপনি আপনার স্থানীয় ডেটাসেটের উপর ভিত্তি করে চার্ট পাবেন। আর এভাবই কোড ইন্টারপ্রেটারে এপিআই ডেটাসেট বিশ্লেষনের জন্য কোন ফি ছাড়াই প্রদান করতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪