OrdinaryITPostAd

আদর্শ কন্টেট লিখার নিয়ম বা পলিসিগুলো সম্পর্কে জানুন



প্রিয় পাঠক, বিশ্বায়নের যুগে মানুষের জানার পরিধি যেমন ব্যাপক হয়েছে বিভিন্ন সোসাল মাধ্যম ব্যবহার করে। যেমন লিখা ,ভিডিও দেখা,বিভিন্ন পোস্টার পত্রিকা পড়ে জানার মাধ্যম । তবে পোস্ট বা কন্টেট লিখার সময় যাতে পাঠকের কোন দিক থেকে ক্ষতিগ্রস্থ না হয়ে সঠিক তথ্য উপস্থাপন করা একজন লেখকের দায়িত্ব।


কন্টেট লিখার সময় লেখকে সবসময় পাঠকের মনউপযোগী তথ্য দেওয়ার পাশাপাশি কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠানের স্বার্থে আঘাত না লাগে সেদিকে বেশি খেয়াল রাখতে হবে।
ভূমিকা

কন্টেট লিখার মাধ্যমে বিভিন্ন অজানা তথ্য জানা যায়। কিন্তু এসব তথ্য যাতে পাঠক হ্ণদয় মনে জায়গা করার মতো সুস্পস্ট ধারনা আলোচনা থাকা দরকার। অশ্লীন ভাষার ব্যবহার কিংবা ভিডিও কন্টেট এ ব্যবহার করা যাবে না।


যেসব জিনিস পড়ে পাঠক অতি সহজে বুঝতে পারে সেদিকে লেখককে দৃষ্টি দিতে হবে। সেই সাথে আইনি প্রয়োজনীযতা মেনে সামগ্রীকভাবে উন্নত পরিষেবা দেওয়া একজনআদর্শ লেখকের দায়িত্বের মধ্যে পড়ে।
কন্টেট সম্পর্কে নিয়ম বা নীতি

ব্লগারের মাধ্যমে নিজের মতামত মানুষের সামনে তুলে ধরে সঠিক তথ্যের পরিধি ও সুস্থ বিতর্কে উৎসাহ দিয়ে মানুষের মাঝে নতুন ভাবে আরও জানার আগ্রহ বাড়িয়ে তোলে। নিজের মতামত প্রকাশের স্বাধীনতার জন্য আদর্শ পরিসেবার উপর ভিত্তি করে কন্টেট লেখা উচিত। পরিসেব প্রদানের সময় যাতে ক্ষমতা ওমত প্রকাশের স্বাধীনতার কাছে কোন ভীতিকর,অবমাননাকর আচরন প্রতিরোধ করতে হবে।তাই ব্লগারে হোস্ট করা যেতে পারে সেজন্য কিছু সীমাবদ্ধতা,আইনি সনয়ম মেনে ব্লগারের নির্দেশিকা লঙ্ঘন করে এমন কন্টেট লিখা যাবে না। এতে করে পাঠক সেসব বিষয় জানার আগ্রহ হারিয়ে ফেলে।

কমিউনিটি নির্দেশিকা

সকলের কাছে গ্রহণ যোগ্য এমন ওয়েব সাইটেকে সৃজন শীলতার মঞ্চে টিকিযে রাখতে হলে শৈল্পিক,শিক্ষামূলক ডকুমেন্টরী বৈজ্ঞানিক আলোচনা বিষয় সংক্রন্ত যাতে থাকে সেদিকে দৃষ্টি দিলে সাধারণ মানুষ উপকৃত হয়।

প্রাপ্তবয়স্কদের নিয়ে কন্টেট লিখার নিয়ম

নগ্নতা বা যৌন অ্যাক্টিভিটি রয়েছে ভিড়িও বা ছবি কন্টেট মধ্যে থাকলে ব্লগারের সেটিংস থেকে প্রাপ্ত বয়স্কদের জন্য বলে আলাদা বা চিণ্হিত করে রাখতে হবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪